এখনো জ্বলে
নেভেনা বৃষ্টি জলে
অনন্ত জ্বলে ।


পুড়ছে লাশ
ছিল বেওয়ারিশ
তারিখ বিশ ।


ছিল শরীর
ফসল কামনার
ভোগ-মন্দির ।


ওরা নক্ষত্র
লাশ লুকাতে গর্ত
থাকে সর্বত্র ।


গরলে প্রাণ
ঈশ্বরের সে দান
অমৃতে স্নান ।