খেতে পাওনা
ঠাস চপেটাঘাত
কে দিল মিষ্টি?


ছিল বিজয়া
কেউ খুশীর ছলে
দিয়েছে মিষ্টি।


নিরব কেন?
দাও জবাব দ্রুত
এ অনাসৃষ্টি ।


নত মস্তকে
পুত্রকে পিতা দেখে  
আপন সৃষ্টি ।


অর্ধেক তোর
মায়ের ইচ্ছা মিষ্টি
চোখে যে বৃষ্টি !