রূপকথারা
আজ বন্ধন হারা
লাগাম ছাড়া ।


চুপকথারা
মুক্ত সন্ধানী ওরা
ভাঙছে বেড়া ।


মুক্তিকামিরা
স্বচ্ছ জলের ধারা
পাগলপারা ।


ঘর ছাড়ারা
ঝড়ের সাথী ওরা
ঘরেতে ফেরা ।


পাষানকারা
অঙ্গার হয়ে লড়া
ভাঙছে যারা ।