১)
ছিল আমার
একান্ত আপন তা
সবি তোমার।
২)
ছিল অরন্য
চেনা অচেনা গাছ
তোমার জন্য
৩)
আকাশ ভরা
মিঠে জ্যোৎস্না মাখা
হাজার তারা।
৪)
গোটা পাহাড়
শাল মহুয়া ঘেরা
নির্জনতার ।
৫)
গানের ঘর
স্বরলিপিতে ভরা
সুরবাহার।
৬)
ছবির খাতা
আঁকি বুকি মনের
জীবন্ত পাতা।
৭)
অবুঝ দৃষ্টি
শুধু মেলেই থাকি
ঝরাতে বৃষ্টি।
৮)
ছিল সাম্পান
ভেসে থাকতে জলে
যেতে উজান।
৯)
চাঁদের রাত
রেখেছি বন্ধ খামে
মিলন সাধ।
১০)
তুমি তটিনী
আমার নদী হও
পুরবাসিনী ।