১)
আঁধারশিলা
ভেঙেছে তার ঘুম
ধনুক ছিলা।
২)
কাটছে রাত
উৎকণ্ঠাতে ভরা
নতুন পথ।
৩)
মেটাতে ক্ষুদা
আয়োজন যে তারি
মোহিনী মুদ্রা।
৪)
দুনিয়া জুড়ে
খুশিতে বান ডাকে
সুখের সুরে।
৫)
বাজে সানাই
সুরেলা পাঞ্চজন্য
ভক্তি জাগায়।
৬)
কাঙ্খিত দিন
সে আসে ধিরে
দিনের দীন ।
৭)
ভরবে দেশ
শস্য আর সম্ভারে
লাগবে বেশ।
৮)
শঙ্কা কোথায়
ছুটবে স্বর্ণ রথ
দ্যুতি ছড়ায় ।
৯)
বেজেছে বীণ
স্মরণ রাঘবেতে
এসেছে দিন ।
১০)
কি দিন এলো
জনতা জনার্দন
কাঁদে না ভুলে।