"হে নিস্তব্দ রজনী...


ভ্যাঁপসা গরমে উন্মত্ত মাতাল আমি
ক্লান্তির রেশটুকু দীর্ঘায়িত হচ্ছে যেন আরও


শীর্ণ দেহখানি উষ্ণতার আধিক্যে জর্জরিত।
বৈশাখের এই নবসৃষ্টিতে প্রানিকুল কেন উপেক্ষিত?


গ্রীষ্মের দাবদাহে এপ্রান যে বড় তৃষ্ণার্ত, আহা!
বায়ুপ্রবাহের বারিবর্ষণের সাথে কি হবে পুনর্মিলন?




১৬/০৪/২০১৪