আভা সরকার মণ্ডল

আভা সরকার মণ্ডল
জন্ম তারিখ ৪ জুলাই
জন্মস্থান নদীয়া, পশ্চিমবঙ্গ
বর্তমান নিবাস রায়গঞ্জ, উত্তর দিনাজপুর
পেশা ** 'প্রয়াস' মেডিক্যাল ইনভেস্টিগেশন সেন্টার (প্রাইভেট লিমিটেড) এ ডিরেক্টর হিসেবে কর্মরত।
শিক্ষাগত যোগ্যতা বিজ্ঞানে স্নাতক
সামাজিক মাধ্যম Facebook  

কবি পরিচিতিঃ আভা সরকার মণ্ডল (কবি ও শিশু সাহিত্যিক) বিজ্ঞানে স্নাতক,ছোটোবেলা থেকেই বই পড়ার প্রতি আকর্ষণ ও ধীরে ধীরে কবিতার সাথে একাত্মতা। কবিতা,ও ছড়ায় তাঁর পারদর্শিতা লক্ষণীয়। লিখে চলেছেন ছোটদের জন্যও।অবসরে ছোট গল্প ও প্রবন্ধ লিখে থাকেন।বর্তমান নিবাস, রায়গঞ্জ, উত্তর দিনাজপুর। পেয়েছেন-- সৈয়দ আহসান আলী স্মৃতি পুরস্কার, 'কবি রামদাস আদক স্মৃতি সম্মাননা' । 'সাহিত্যরত্ন সম্মাননা' , 'ভারত-বাংলাদেশ মৈত্রী সম্মাননা' সহ অজস্র সাহিত্য সম্মাননা এবং সংবর্ধনা । কবি সম্মেলন,মাতৃশক্তি, উদ্বোধন, যুগশঙ্খ, কবিতা পাক্ষিক,কৃত্তিবাস দৈনিক স্টেটসম্যান, উত্তরবঙ্গ সংবাদ , ত্রিপুরা বিবর্তন,কিশোর বার্তা সহ দেশ বিদেশের অজস্র নামি দামি পত্র পত্রিকায় নিয়মিত লিখে চলেছেন। বহু সংকলনেও তাঁর লেখা নজর কাড়ে।ইত্তেফাক সহ বাংলাদেশের বিভিন্ন পত্র-পত্রিকাতেও তাঁর লেখা নিয়মিত প্রকাশিত হয়। মিলিজুলি কাব্যগ্রন্থ ৮ টি ।এর মধ্যে ৪টি প্রকাশিত হয়েছে বাংলাদেশ থেকে। কবির এ পর্যন্ত প্রকাশিত একক কাব্যগ্রন্থ ৬ টি।

আভা সরকার মণ্ডল ৫ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আভা সরকার মণ্ডল-এর ৩৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৫/৩
১৪/২
৭/২
২৭/৭ ১৬
২৫/৩ ১৫
৩১/৮ ১১
১৭/৮
১৫/৮
২৯/৭
২৮/৭
১৬/৭ ১০
৩০/৪
১৬/২
২২/১
৭/১
৩/১১
২১/১০ ১৬
৩/৬ ১৭
২/৬
২০/৫ ২১
১৯/৫ ২৩
১১/৫
২৫/৫ ১৪
২১/৩
২৫/১০ ১৭
২৮/৮
৮/৬ ৩০
১৬/৫ ১১
১৮/৪ ১৭
৩১/৩ ১৬
২৭/৩
২৬/৩
২৫/৩
২৫/২ ১৯
১৩/২
৪/২ ১৩
২/২
১৬/১ ১৪
১৪/১ ১৯