মখমলি ছায়া পথে ছোপ নীল নীল
সুদূর পথে, অগণিত বাঁক এসে থামে


সৌরভে সৌরভে তুমি আজও দিল আফরোজ


   অশ্রু মাখা শবনম---
স্পর্শে স্পর্শে কেঁপে ওঠে শায়িত শার্দূল
অধোগতি পরিণামী পূর্ণিমা যখন---
জঙ্গলা হৃদয় উপাখ্যান


   কলজের ভাঁজে ভাঁজে…
জমে থাকা স্বপনের ধুলোয় মুছে মুছে
নেমে আসা দ্বিতীয় শৈশব---
নবাগত এক সোনালী বিকেল
পরিশেষ অক্ষয়ে আছে
তোমার জন্ম হয়ে যায়, ইনসান
দর্শন হয়ে যায় জীবন আর প্রেমের


সৌরভে সৌরভে তুমি আজও দিল আফরোজ !