কবিতা তোমাকে খুঁজতে বেড়িয়ে, আমি নিরুদিষ্ট...


একটা ভালো কবিতার উপহার পেতে,


সারা দিন ঘুরেছি শহরের রাজপথ ধরে...


উঁচু উঁচু দালান পেরিয়ে,


পাইনি তোমার দেখা, কোথায় হারিয়ে গেলে?


স্মৃতি গুলো পেরিয়ে এসেছি, পার করে শব্দের নোংরা গোলী,


ময়দান পার হয়ে, যেখানে অর্কিড গুলো সারি সারি দাড়িয়ে,


টের পাই হতাশার নিঃশ্বাস প্রতি মুহূর্তে,


এলোমেলো ছড়িয়ে পড়েছে চারপাশে,


ঝরা পাতার  উড়ে উড়ে যায়,


চৈত্রের স্বপ্নভঙ্গ অভিমান...


অশ্রু শুকিয়ে আজ পরিহাস’ময় ভালোবাসা...


ঘুরে ঘুরে লুটিয়ে পড়েছে,


নেই বর্ষা, নেই কোন শীতল ছোঁয়া...


শ্রুতি ছুঁয়ে ভেসে যাওয়া স্বপ্নের দিন,


ঘুম থেকে তুলে আনি স্বপ্নকে...


যে স্বপন ঘুমিয়ে ছিল, বিষাদসিন্ধুর তীরে,


উদাসীন হাওয়া বলে গেল, নবজাতকের কান্নার সুরে...


সেই কি তুমি... আমার প্রানের কবিতা?