হাওয়ার তরঙ্গে পাল তুলে তুমি                                          
গোধূলিবেলায় শেষ রশ্মিটা হারানোর আগে
আমি যেন শূন্য মাঠের মাঝে দাঁড়িয়ে
ফিরে ফিরে চাই কে তুমি রহস্যময় নারী


আঁধারে মিশে যাওয়ার আগে
আমার অসম্পূর্ণ কথা গুলো যে হারিয়ে যাবে
পথ হারিয়েছে অক্ষর গুলো আলো ছায়ার মাঝে
ও প্রথম সন্ধ্যার তারা একটু আলো ধর


শ্বেত বসনা উড়িয়ে আঁচল
এলো চুল মেলে আকাশী দেশে
এ’কোন বেশে কপালে পরেছ বিষণ্ণতার টিপ
ধেবড়ানো ফিকে মেঘের অবগুণ্ঠনে অর্ধ বক্র চাঁদ


কেন আজ হোল করুণ সন্ধ্যা
কবিতার অক্ষর গুলো কান্নায় ভেঙ্গে পরে
দুঃখের হাওয়া বয়ে আনে ফোঁটা ফোঁটা ঘাম, অশ্রু-রক্ত


ও রহস্যময়ী নারী তার থেকে রহস্যময় তোমার কবিতা!