বাঁচতে চায়না তারা ইচ্ছা নেই বাঁচার অশ্রুহীন চোখে
ভিতরের জমা জল যাছিল সবকিছু শুকিয়েছে বুকে


পৌরাণিক দিন ছিল হরিৎ সুধীজন শব্দধ্বনি ওম্ ওম্ খাঁটি
পদ্মফুল ফোটাত বিলে যাকিছু সহজে পিঠোপিঠি


কিছু শব্দ উচ্ছলতা রাগ অনুরাগ জেনেছ কি আগে ?
ছন্দের ভিতর ঘোরে কবি শব নিয়ে উদাসী ভৈরব রাগে ।।