কবি হতে চাই, এই ভাবনা থেকে কোনদিন কবিতা লিখিনি । তবে হ্যাঁ, কেউ যদি বলে , এই ছেলেটা বেশ কবিতা লেখে, তা শুনতে মন্দ লাগে না । কিন্তু এই ভাললাগার রাস্তাটাও অনেকখানি পথ এবং পরিশ্রমটাও কম নয় ।ধরে নিন ,এই কবিতাগুলো পথে পা বাড়ানোর একটা প্রয়াস ,আরও ভালভাবে বললে একটা স্বপ্ন দেখার ইচ্ছে ।
        কোন বৃষ্টি ভেজা দিনে বৃষ্টিস্নাত প্রেমিকার কল্পনা বা ধূসর আকাশে সাতরঙা রামধনুর আনাগোনা আমার কবিতা লেখার প্রেরণা নয় ।
কবিতাগুলো আমার নিজের সাথে নিজের বোঝাপড়া ,আলোচনা বা বিতর্ক, ধরে নিন সারাদিন অফিসের কাজের আর ছুটোছুটির পর যখন নিজের সাথে দেখা হয় যায় , তখন খাতা কলম নিয়ে নিজের সাঙ্গে শব্দজব্দ খেলাটাই কবিতা । তফাৎ শুধু একটাই, এখানে কোন নিয়ম নেই আর তাই ভাবনাটাও এখানে চারটে খোপে আটকা পড়ে না ।
        ক্ষুদ্র প্রচেষ্টা , মহৎ উদ্দেশ্য , ক্ষমা-সুন্দর দৃষ্টি এই সমস্ত কথা আমার বাড়াবাড়ি বলে মনে হয় । তাই চিরাচরিত সম্পাদকীয়- এর মতন লেখার আমার একটু অরুচি আছে । আমি আগেই বলেছি, যে আমি কবিতা লিখি নিজের সাথে কথা বলতে, সেই আড্ডায় দুজন নতুন বন্ধু পেলে যেমন খুব খুশি হব, তেমনই আমার বক্তব্য বা বিষয় বস্তুতে কেউ আঘাত পেলে তা সম্পূর্ণ  অনিচ্ছাকৃত ও অনভিপ্রেত । বাকি আশীর্বাদ, প্রণাম বা ভালবাসার কথা আর নাই বা বললাম, তার মানে এই নয় যে আমার ওসবের দরকার নেই বা আমি গুরুজনদের শ্রদ্ধা করি না, আমি মনে করি  ঐ শব্দ তিনটি চিরন্তন, সে আমি কবিতা লিখি বা না-ই লিখি।