এতটা দিন পেরিয়ে আজো বাবার জন্য কাঁদি
কারণ আমার বাবা যে ছিল ভীষণ মিথ্যাবাদী।


মা যেদিন মারা গেল আমি হলাম একা


বাবা বলতো মা নাকি তারার ভিড়ে আছে
লেখাপড়া করি যদি নেমে আসবে কাছে।


তারায় তারায় মা খুঁজি তারার ছড়াছড়ি
আমার বাবা মিথ্যে বলার প্রথম হাতে খড়ি।


বিঃদ্রঃ-"তোমার পালনকর্তা আদেশ করেছেন যে, তাঁকে ছাড়া অন্য কারও এবাদত করো না এবং পিতা-মাতার সাথে সদ্ব-ব্যবহার কর। তাদের মধ্যে কে যদি তোমার জীবদ্দশায় ‘উহ’ শব্দটিও বলে না এবং তাদেরকে ধমক দিও না।"