ঘুমের ঘোরে জেগে উঠি মায়ের মুখ দেখে
জেগে দেখি মা কোথায়! অন্ধকারে ছেয়ে।


খুব সকালে ক্ষুধা লাগে বসে থাকি ডায়নিং টেবিলে
আশায় থাকি আবার আসবে নাস্তা নিয়ে মা?
নাস্তা আসে মা আসে না,বাবা বসা সামনে।


বেলকুনিতে দাড়িয়ে পুব আকাশে তাকিয়ে
তারার সাথে মিলে খুজেঁ ফিরি মা কোথায় আছে।


সুখ তারাকে বলি দেখেছ আমার মাকে?
উত্তরেতে বলে তারা দেখ অন্য তারার মাঝে।


বিঃদ্রঃ - এটা আমার নিজে লিখা কবিতা, কারো কবিতা কপি করা না। আমার বাস্তোব জীবনের কথা...