প্রিয় নিধা---
এসেছি আমি এমন জায়গায় ফেরা যাবেনা?
তাই বলেকি লক্ষী নিধার খাওয়া-গোসল হবেনা।
আমি ছাড়া তুমি একা কে বলেছে মা?
ছায়ার মত আছি আমি তোমায় ছড়িয়ে।

মানুষের অসাধ্য নেই কোন কাজ, চেস্টা তুমি কর!
একবারে না পারিলে বাড়ে বাড়ে ধরো।
রাগতো আমি করি তোমারা পাপার সাথে?
পৃথিবীতে হয়নি জায়গা, তাই ভিনদেশে।


আসিনি আমি রেজাল্ট নিতে তাতে কি আসে যায়...
শুনে আমি মহাখুশি, ফাস্ট হইয়েছে আমার মায়।
দোয়া করি আমার মামুনি এনেক বড় হোক...
দূর থেকে নয় আদর দিবো সারা জিবন।


পরিশেষে বলি মামুনি মন দিয়ে শুনো...
নিয়মিত করবে গোসল,খাওয়া বাদ না দিও।
পড়া-লিখা করে তুমি অনেক বড় হয়ে...
মানুষের সেবা করবে তুমি এটাই আমার দোয়া।


বড়দের সাথে রাগ করবে না,সম্মান তাদের করবে
দেখবে তুমি তাদের দোয়ায় অনেক বড় হবে।


আজ তাহলে যাই মামুনি ভোর হয়ে এলো...
কাল আমি আসবো আবার,তুমি জেগে থেকো।


ইতি তোমার মা-দিশা
তাং-২৯/১২/১৩,
সময়-রাত ৩;৪৫মিনিট


বিঃদ্রঃ - কাল আমি আমার লিখা......
"আম্মুর কাছে আমার চিঠি"
কবিতাটা পড়ে কখন ঘুমিয়ে গেছি মনে নেই।ঘুমের ঘরে আমার আম্মু এসে আমাকে অনেক আদোর চুমু খেল।আর আমাকে এমন কিছু কথা বলে চলে গেলো।আম্মু যখন চলে যাচ্ছে আমি অনেক চেস্টা করেও তাকে আটকাতে পারলাম না। তখন চিৎকার দিয়ে বলে উঠলাম আম্মু আম্মু যেওনা আম্মু।কিছুখন পরে উঠে দেখি পাপার কোলে মাথা রেখে আমি ঘুমিয়ে আছি।