ঐ দেখা যায় টিনের ঘর, ঐ আমাদের বাসা...
ঐ খানেতে বাস করে দুঃখি মানুষ যারা।


তুমি থাক মহা সুখে দালান বাড়ি ঘর...
আমাদের অনেক কস্ট হয়,বার মাস ঐ টিনের ঘরে।


বাবা আসে সন্ধার পরে বাজার হাতে করে...
মা রেধে খেতে দায়, রাত ১০টার পরে।


তুমি ঘুমাও খাট জুরে কোলবালিশ নিয়ে...
আমরা ঘুমাই ছোট ঘরে চার-পাচঁ জন মিলে।


যখন যেটা তুমি চাও,পেয়ে যাও কাছে...
আমি কিছু চাইলে বাবা,আমায় ধরে মারে।


বিঃদ্রঃ-আমি রাতে একা ঘুমাতে ভয় পাই,তাই আব্বু আমাদের বাসার কাজের খালাকে বলে,তার ছোট মেয়েকে আমাদের বাসায় এনেছে।
ওর নাম লিপি।খুব ভাল মেয়ে।ওর সাথে আমার খুবি ভাব হয়েছে।ওদের সব কস্টের কথা আমার সাথে বলে।আজ আমি লিপির কস্টের কথা গুলো কবিতার মধ্যে তুলে ধরলাম।