জন্মের পরে দেখলাম আমি
আমার মায়ের মুখ
তাহার হাতের পরশ পেলে
জুড়ায় যে মোর বুক।


খুকি বলে যখন আমায়
দেয়গো মায়ে ডাক
সকল দুঃখ ভুলে যাইগো
করি নাতো রাগ।


দুনিয়ায় যত আছেরে সুখ
ঢালো যদি মোর পায়
চাইবো না সেই সুখ আমি
আমার মায়ের বিনিময়।