বাবুরাম সাপুড়ে,
কি সব খেলিস বাপুরে?


আয় বাবা রেখে যা,
একটি দল রেখে যা।


যে দলে চোর নেই,
জামাত শিবির, রাজাকার নেই।


কুপিয়ে তারা মারে না,
কারো রগ তারা কাটে না।


দেয় নাকো হরতাল,
ছুঁড়ে নাকো ককটেল।


দৃস্টিঃ- প্রিয় কবি সুকুমার রায়ের প্রতি অকৃত্রিম শ্রদ্ধা রেখে, তাঁর রচিত “বাবুরাম সাপুড়ে” কবিতার অবলম্বনে লিখলাম।