একটি খুন
অথবা একটি মহাপ্রলয়ের অপেক্ষায়
আমি শতবর্ষী প্রাচীন বটবৃক্ষ
তীর্থের কাক হয়ে চেয়ে থাকি


ওহে অনাগত অর্বাচীন
ভয় পেয়ো না
যদিও স্ফুলিঙ্গ দেখায় দাবানলের ভয়
আমি তোমার জন্য বাঁচবো
জাজ্বল্যমান ধ্রুবতারা হয়ে
তোমায় শোনাতে
একটি খুন
অথবা একটি মহাপ্রলয়ের উপাখ্যান