আজি ঝর ঝর পাতার মর্মরে
জেগে আছি- সারাক্ষণ
দখিনা হাওয়া- উড়ে যায় মন
ফাগুনের ছোঁয়া,শিহরণ হয়ে
আসবে তুমি ক্ষনে ক্ষন।।।
হৃদয়ের তরে অাজি বাঁজিছে যে গান
নব সুর ,নব  আহবান নিয়ে
আমি দূর সীমানায় চেয়ে আছি লাজে
তুমি আসবে ধীরে।।
আমি ক্লান্ত হবো,ব্যাকুল হবো
সারাদিন, সারাটি পথ হেঁটে।।।