১। অন্তিম আমিনা দিনদিন প্রেম শূন্য হয়ে পড়েছি
কারণ আমি নিজেকে ভালোবাসি
আগে বাসতাম অন্যকে এখন বাসি নিজেকে বুঝিসনা আমি আজ একলা নিজের সাথেই প্রেম করি ।।
২। এইযে নতুন জামাই-
বিয়ের কিছুদিন যাবার পর বুঝবেন কেমন দরকার ভালো কামাই
বউয়ের প্রথম প্রেম চাকচিক্কতা শেষ প্রেম তুমি দুচারটা সেবাশ্রুষায় সেরা পদ্মবতি বাকিরা যতক্ষণ তাকে অর্থ স্বার্থ।আসল কথা প্রেমের হাটে ঘোরাঘুরির দিন শেষ যৌবনেই বাঁজে যত সানাই। কারো যৌবন আছে নাইত কামাই আবার কারো অঢেল আছে নাইত সময় আসল কথা ইঞ্জিনে তেল নাই ।।  
৩। আমি সুযোগ খুঁজি -
অব্যক্ত ভাষায় প্রেমের আশিবিষে মরি, নইত আনাড়ির মত শহ্য করি জীবনের মূল্যবান সময়গুলি ভালো কাজে ব্যয় করতে পারলামনা তাইত প্রত্যাশা কিছুটা মুক্তির কিংবা ভালোবাসার।হয়ত ফুটাতেও পারি কালো মুখে একটু হাসি।
৪। তোমরা অনুগত হও -
পুরানো মানুষের উপদেশ ,অবগত হও গুরুজনের আদেশের মা বাবাকে ভালোবাসো যদি পারো তাদের নিয়ে বাসনা করো সেখানেই যত স্বর্গ বাকিদের সম্মান করিও।
৫। আজ আমি চঞ্চল তাই -
বৃক্ষের কাছে শিখি ধৈর্য , কতটা বছর দেখ একভাবে নিজেকে নিয়ে থাকে ব্যস্ত, তাতেই সে করে মঙ্গল যার যার কাছে সে আছে অধিনস্ত। তাই এলোপাতাড়ি ভাবে না বুঝে ভুল করে ফেলি প্রয়োজন ছাড়া দৌড়ে করি মূল্যবান সময় নষ্ট; আমি আরো শিক্ষা পেয়েছি নিজের থেকে চঞ্চল বলেই আমি জানি বুঝি শিখি তাইত সঞ্চয় অনেক কম আমি সুখের খোঁজে আছি, প্রকৃতির কাছে হার মানিয়ে বেলা শেষে  আমি কেমন সব কিছু স্পষ্ট।