প্রিয়,এজন্মের মত আর কোনদিন দেখা না হোক এধরায়!
হয়ত সামলাতে পারবনা নিজেকে তাই মিনতি স্রষ্টার পায়;এখানেই যেন হয় বিদায়-শুভ বিদায়।


জ্যোতি জোনাকি যেখানে করছে খেলা রাত্রি যপে অন্য সুর অবেলায়, ক্ষণজনমের অভিপ্রায়!
আজ যেন হয় শুভ বিদায়।


অন্তরিক্ষে কি আছে গোপন তার সুরভীতে মাখা চাঁদ অস্ত যায়;
প্রাণের অসিক্ত ক্রন্দন সুক্ষ ভালোবাসার অন্তরায়
একটাই সুর প্রাণে ধায় -শুভ বিদায়!


কেউ হবে প্রীতিলতা কেউ হবে সুধাকরের সুধারস, প্রিয় প্রেমিকের অনুপায়!
বসুধার কি আছে সেদিকে না থাক খেয়াল সে যেন ফিরে না চায়!
অন্তিম দিনে তার কি আছে কি পেল উর্বর বসুধায় ফলবে ফসল নিত্যের বসুন্ধরায় ;
প্রমুখের বসন্তে বছর ফুরিয়ে যাবে অন্তিমে নিবে চীর বিদায়!


মুক্তির গানে যেথায় স্বাধিনতা খুঁজে মরি সেই স্বাধীন পৃথিবীতে কেউত কারো নয়!
পার্থিব সমৃদ্ধির দায় হারাতে স্বজাতি গড়তে সভ্যতা তোমাকে দিলাম বিদায়!


হাসি মুখে হাসি, হাসি মুখে কাঁদি, কেউ জানেনা আনন্দের মাঝে দুঃখ আর দুঃখের মাঝে আনন্দের বসতি, তাতেই নাকি জীবন অতিবাহিত হয়!


দৃঢ় বিশ্বাসের কাছে আশাবাদী মানুষ ফাঁকি দিবে অল্প কথায় তবুও আমরা ভালোবাসি জানাতে বিদায়!


প্রাণে ধায় -শুভ হোক চিরন্তন প্রকৃতির বিয়োজন ব্যাথায় যোজন ফারাক দূর আকাশের নীলামায়!
জ্যোৎস্নার আলো আসুক ধরায় একটা দিনের অন্তিমে বসুধায়!


অন্তরের দুঃখ যন্ত্রনা ভুলে মন আনন্দে স্মৃতির মাটিচাপা দিতেই এসেছিলাম ভালোবাসা নামক শুভেচ্ছায়!


আজ সব দায় মুক্ত মনোরম আনন্দের তুষ্ট মন বিদায়ের ছবি নিয়ে স্বপ্ন আঁকায়;
শতাব্দির  আশে পাশে সহস্রের বসবাস একটা শূন্যের দখল একে একে দিলাম বিদায়।


শুভ বিদায়!  শুভ বিদায়! শুভ বিদায়!