দাঁড়িয়ে ছিলাম আমি গৃহহীন জানালার পাশে
  দৃষ্টি ছিল মধ্যযামিনীর মেঘমুক্ত আকাশে
  চিত্রা, বিশাখা স্বাতী আর অনুরাধা বেঁধেছে যেখানে ঘর
  মনের গহীনে ছিল বিক্ষুব্ধ ধুলিমাখা ক্লান্তক্লিস্ট ঝড়
  চিত্তময় ছিল সন্দেহ ভরা শব্দের আনাগোনা
  দেহময় জড়ানো ছিল শুধু তার দেয়া উত্তরীয়খানা
  অধর দুটো কাঁপছিল অজানা আশংকায়
  ফিরে আসবার পথগুলো যদি সে ভুলে যায়।


  দমকা হাওয়ায় উড়েই যাচ্ছিল চাদর সোহাগ আদরে বোনা  
  কোথা থেকে ভেসে আসা তোমার দিগন্ত প্রসারিত হস্ত খানা
  খপ করে ধরে ফেললো পলায়ন মুখো  সেই উড়ন্ত চাদর
  পুর্ণিমার আলোয় প্রান ফিরে পেলো অথৈ জলের ভাদর
  চার বাহুর পুনর্মিলনে সৃস্টি হলো প্রেমের শক্ত প্রাচীর
  চাদর চাঁদোয়ায় হাট বসলো আলো ভরা জোনাকির
  
  সারা বাতায়ন ঘিরে আজ ছাদ দেয়ালের ঘর
  ফিরে আসা ভালবাসার মধুময় সরোবর ।