বাংলাদেশের বাঁকে বাঁকে
ঠাঁই গেড়েছে দাড়ঁকাকে
চোর লুটেরার সাথে থেকে
ঠোকরে খাচ্ছে দেশটাকে
আমজনতার জীবনটাকে
ফেলছে টেনে দুর্বিপাকে
আইনি পুলিশ তেল নাকে
দিন দুপুরে ঘুমিয়ে থাকে
কে সাড়া দেয় কার ডাকে।


একাত্তরের সোনার ছেলে
তামার দরে বিক্রি হলে
মন্ত্রী সচিব চেলার দলে
রাখলে সাথে ঘুষের থলে
নীতি কথার পাখার তলে
মুল্যবোধের মরণ হলে
নতুন ধ্যানের ডামাডোলে
সনাতনকে ঘোল খাওয়ালে
দেশ তো যাবেই রসাতলে।

দেশ বাঁচানোর এক উপায়
ঝোপে মাঠে পথে পাড়ায়
সবাই দাঁড়ান জোড় করায়
মিনিট পাচেঁক হেট মাথায়
অনুতাপের তপ্ত লাভায়
দগ্ধ হোন আগায় গোড়ায়
মালা জপুন প্রার্থনায়    
সবাই যেন বদলে যায়
দেশ বাঁচানোর মন্ত্রনায়।