হিংসা, জিঘাংসার আমূল উৎপাটন চাই
ধর্মের দলাদলি,কোন্দলের অবসান চাই
নতুন প্রজন্মের জন্য সঠিক নেতৃত্ব চাই
বেদনার আঙ্গিনায় শারদীয় আলিম্পন চাই
প্রশান্ত মানবতার উষ্ণ আলিঙ্গন  চাই
মিথ্যার কবরখানায় সত্যের সিংহাসন চাই
আমিত্বের বিনাশ ভ্রাতৃত্তের প্রজনন চাই
সীমান্তবিহীন এক খন্ড সবুজ আস্তরন চাই
মাতৃগর্ভের মত নিরাপদ আবাসন চাই
ব্জ্রকন্ঠে আওয়াজ তুলুন, "জাগো বাহে কোনঠে সবাই।"