ভাই ব্রাদার, মুই রাজাকার, শিবির আলির বাপ,
মোর আপাদমাথা, সবাই খ্যাপা বাড়ছে রক্তচাপ।
হৃদপিন্ড হাকঁ দিয়েছে,“ বন্ধ হবে রুধির চলাচল”
পেটের মধ্যে ভুটভাট, কিলঘুসি তুমুল কোলাহল
চোখের জ্যোতি প্রায় গায়েব বাড়ছে শুধু যন্ত্রনা
বিগড়ে গেছে মাথার মগজ নেয় না কোন মন্ত্রনা।  
পদদ্বয়ের প্রতিজ্ঞা, “শোন গো জন্মভুমির মাটি,
রাজাকারের পা হয়ে আর করবোনা হাঁটাহাঁটি”।  
হাত দু’খা্না বেজায় চটা একটু সুযোগ পেলে,  
কষিয়ে বসায় রাম থাপ্পর চ্যামটা দুটো গালে।  
মুখের কোন রা নেই ভাত ঢুকে না পেটে
‘মর শালা’ দিন যাক তোর অনাহারে কেটে
মুত্রদ্বার আর গুহ্যদ্বার করেছে দুয়ার বন্ধ
কোন চাপেই খুলবে কি? আছে অনেক সন্দেহ
শ্বাসনালী শ্বাস নেবে না আর কটা দিন গেলে
ফাঁসিই মোর বেশি ভালো চাইনা যেতে জেলে
“এ তো নরক মরণ দুই যন্ত্রনা, সাড়ে সর্বনাশ
শিবির আলি, কই গেলি? গলায় পরাও ফাঁস”।