স্বীকার করি বলি যা, তা
কথায় কথায় প্রগলভতা
লোভ কাতুর চোখের পাতা
বাঁকা ঘাড়ে কুটিল মাথা
আজব গুজব জন্মদাতা
কাজ হাসিলের মন্ত্রগাঁথা
ছড়িয়ে দেই যথা তথা
না শুনলে আমার কথা
থোতা মুখ সটান ভোঁতা।


অনেক কিছুই স্বীকার করি
বাতাস বুঝে ভাব ধরি
শশ্মান গোরের ভয়ে মরি
কোরান পুরান জোরে পড়ি
সুযোগ পেলেই চোগলখুরি,
হামবড়া ভাব বাজাই তুরি  
রাত বিরাতে পুকুর চুরি
থোরাই কিছু কেয়ার করি।
আমি কারো ধার না ধারি।  


সত্যপীরের আভির্ভাবে
ধার এবার ধারতে হবে
ভন্ডামি সব নিপাত যাবে
চোর চোট্টা ধোলাই খাবে
মিথ্যাচার হারবে তবে
সাদা মনের মানুষ সবে
মানবতার গান গাবে
আসল ধর্মই বর্ম রবে
বাদবাকি সব ধংস হবে।