জন্মথেকেই বড় হলাম, অনিয়মের বেড়াজালে
ধরাস করে ধরায় এলাম, মামনির সীজার হলে
দুধের শিশু ঘরে রেখে, মা চলে যান অফিসে
মায়ের দুধ না পেয়ে, পেলাম ডানো জলে মিশে    
অনিয়মিত হয়েই চুকে গেলো, লেখাপড়ার পাটটাও
তাইরে নাইরে হাঁই ছেড়ে, সেরে নিলাম বিয়েটাও
অসমতায় লিখে গেলাম, সখমারি কিছু কবিতা
কারোমতে বেশ হয়েছে, কেউ বা বলে যা তা
এই আসরের আসাটাও তথৈবচ, নিয়মিত এলাম না
নিয়মনীতি না মানাতে, অনেক কিছুই পেলাম না
আজব এই দুনিয়ার ,কোন লাড্ডূটা যে খেলাম না  
সে সব মজার খোঁজ়খবর, ইচ্ছে করেই নিলাম না
ছিটে ফোঁটা সেলাম নিলাম, নিয়মমাফিক দিলাম না
নব কেতনের নিত্য কাঙ্গাল, তাই নিয়মিত হলাম না।