ভাবের ঠেউ মাথায় এসে
ঘুরপাক খেয়ে যাচ্ছে ভেসে
ভেবে ভেবে হচ্ছি সারা
কি কারনে দেয় না ধরা!
দিনের শেষে সন্ধ্যা আসে
চন্দ্র হাসে পুব আকাশে
ঘরে ফিরে পাখির দল
নৌকা চলে ছলাত ছল
ঝিরি ঝিরি  বাতাস বয়
মেঘমালারা কথা কয়
সবই দেখি সবই শুনি
চক্ষু বুজে জাল বুনি
ত্রিচরণ বা হাই-কু ধরার
লিমেরিক বা মিষ্টি ছড়ার।
দেয় না ধরা কাব্যকলা
বাড়ছে তাই মাথার জ্বালা
ভাংতে গিয়ে এই শনির দশা
জোর করে তাই লিখতে বসা।