সেই কবে গোলাপি রঙ্গের একটা চুম্বন দিয়েছিলে
তার ঘ্রান আজও  ঠোঁটে লেগে আছে।
সেই কবে নীল খামে পঁচিশ পাতার চিঠি লিখেছিলে
প্রতিটি শব্দ আজো হৃদয়ে গেঁথে আছে।
সেই কবে সমুদ্র সৈকতে  দুটো হার্ট এঁকেছিলে
তা আজও কোন ঢেউ মুছে দেয় নি।
সেই কবে দেয়ালের আড়ালে ইশারায় ডেকেছিলে
আজও সে চোখের ভাষা ভুলে যাই নি।
অনাদিকালের সেইসব চিরসবুজ নক্শীকাঁথা রং
বিমূর্ত অনু্পল ক্ষণ ,
আজও ঢেউ তুলে যমুনায়, প্রেম সঙ্গীতের ভাঁজে ভাঁজে
যেনো সিম্ফনির  অনুরণন।