“চূলোয় যাক লজ্জা শরম, হোক  তোমার মাথা গরম,” আমি এখন কসাই।
“পাঠাঁর পায়ে দিলাম চোট, করলে করুন বয়কোট, ওহে পুরুত  মশাই,”।
যখন আমি কাজ খুঁজি, বাড়ি বাড়ি হন্যে হয়ে পেটের জ্বালায়  
পুরুষালী মেয়ে বুঝি, ক্যামন নারী? ট্যাঁরা চোখে বেবাক তাকায়
“ভাত দিবার কোন ভাতার নাই, যতসব ভন্ড যাজক কিলমারার গোঁসাই“!