কোথায় হারিয়ে গেলে তুমি বারী
কোথায় তোমার ঘর জানি না-তো
তুমি হারিয়ে যাবে জানালে হত
হয়তো তোমার জন্য মনে ছিল-
কিছু করার তীব্র আকাঙ্খা জানি ।


তবু পারিনি কিছু দেয়ার শোধ
ভুলে যেওনা ভুলনা হল ক্ষতি
মানুষের বিশ্বাস পাবে সে স্বর্গ
যদি থেকে থাক তুমি স্বর্গ সুখে-
জানালে ক্ষতি কি, না তোমার বুঝ ।


তোমার ঠিকানা দাও দাও তুমি
আর বলবো না চলে যাও দূরে ।।