ভালবাসা যখন এসেছে কাছে,
তবে দূরে আর কে-বা রয় দুঃখে,
তুমি যখন এসেছ কাছে শূন্যে,
আমি তাকিয়ে থাকি তোমার দিকে,
দেখি গোধুলীর আলো নেমে পড়ে,
যখন তোমার চোখে দেখি পানি,
আমি শূন‌্যে মিলিয়ে যাওয়া ভাবি,
তুমি আমার একা চলার সাথি,
যখন দেখি তোমার মুখে রাগ,
সত‌্য কথা বিষন্নতায় ভুগি ।


তবু যত কিছু মনে দেখি আমি,
ভালবাসা শুধু তার এক কথা ।