তোমাকে আমি হারিয়ে যেতে দেবো না
মনের মধ্যে রাখবো ; সারাটিক্ষণ
তোমার ছবি মন থেকে উঠিয়ে
দেয়ালে ঝুলিয়ে রাখবো, তোমাকে
দেখে আমি হাসবো-কাঁদবো
আবার মনের ফ্রেমে বন্দী করে রাখবো ।


তোমাকে আমি হারিয়ে যেতে
দেবো না । আর একি করে সম্ভব
বল, আমার হাসি কিংবা বেদনায়
যাকে সর্বক্ষণ জড়িয়ে রেখেছি আর
দেখেছি কি দারুন দৃষ্টি !
আর সে তুমি কিভাবে হারিয়ে যাবে
আমার সত্তা থেকে ।


এই শোন , নিজেকে আমি যতোটা না
ভালবেসেছি তার চেয়ে কিঞ্চিত
বেশি তোমায় ভালেবেসেছি ।
তাই কিভাবে হারিয়ে যাবে তুমি
চিরতরে । এররকম দুর্বিসহ চিন্তা
তুমি কখনও করো না ।