আমি দেখি তোমায়, ভোরের রত্তিম আলোয়
আমি দেখি তোমায়, দুপুর বেলা কড়া রোদে,
দেখি তোমায় সব জায়গায়
কি যেন বলে মন আকুলতা।
                          আমি দেখি তোমায়, আমি দেখি তোমায়।


আমি দেখি তোমায়, বিকেলের মিষ্টি হাওয়ায়
আমি দেখি তোমায়, সন্ধাবেলা অল্প আলোতে,
দেখি তোমায় দূর দূর হতে
তোমার মনের ছোঁয়া পেতে।
                          আমি দেখি তোমায়, আমি দেখি তোমায়।


আমি দেখি তোমায়, মাঝ রাতে জোনাকীর আলোয়
আমি দেখি তোমায়, আকাশের চাঁদ তারার মাঝে,
দেখি তোমায় চাঁদের আলোয়
ঘুম থেকে জেগে রাত্রি নিশিতে।
                          আমি দেখি তোমায়, আমি দেখি তোমায়।


আমি দেখি তোমায়, আমার দরজা সম্মূখে
আমি দেখি তোমায়, কবিতার প্রতি চরণে,
দেখি ভেজা চুলে এসে দাঁড়াও
হেসে কথা কও আমাকে দেখ।
আমি চেয়ে থাকি তোমার দিকে
তুমি চুল মুছে আমাকে দেখ।
                          টুম্পামনি তোমায় দেখি আমি সর্বত্র।।