ইদানিং একটি আতংক একটি ভয় একটি চিন্তার রেখা
সর্ব মানুষকে ঘিরে ধরেছে আর বাড়ছে গুম হত্যা বিভীষিকা।
কোথায় যাবে মানুষ শান্তি কে ছুঁবে থাকবে চিন্তাহীন বেদনা
মানুষ বেঁচে থাকবে আতংকে এ কেমন স্বাধীনতা কে জানে না।
আমি মানুষকে দেখেছি নববর্ষে নতুন উদ্দীপনায় জাগতে
দেখেছি বাঙলায় বেঁচে থাকার নতুন প্রেরণা মনকে সাজাতে ।
এইক্ষণে হিংস্র জানোয়ার বাঙলার মাটিতে জাহান্নাম চায়
পাপ রেখা অংকন করতে চায় একাত্তরের চেতনার গায় ।


আজ মানুষ পথে-ঘাটে আতংকে থাকে সে হতে পারে গুম-খুন
যা দেখেছি নারায়নগঞ্জ শীতলক্ষ্যা নদীতে ভাসছে কত জন ।
কারো মায়ের আর্তনাত শুনছি কেউ খুঁজছে তার স্বামী,ভাইকে
আর কত দেখতে হবে এই কান্না বাঙলার মাটিতে সবাইকে !


আমরা চাইনা কেউই হোক সন্তান হারা,স্বামী হারা, ভাই হারা
চাই প্রতিকার দেশ হবে সোনার বাঙলা রাষ্ট্রের কাছে চাই মোরা ।