ডাক্তার...
পকেট ভরেছে এক কথা সুন্দর মুখের অর্থ লোভ
কিন্তু পিছনে দেখি তাদের স্বপথের মানবতা বোধ
গরিবের চিকিৎসা কই বড় লোকের ডাক্তার আছে-
মুখে নীতি কথা বলে লাভ তাই এতে আমাদের ক্ষোভ।
না যদি পারবো সেবা করা তবে কেন মিথ‌্যে অজুহাত
ক্লিনিক,হাসপাতাল,টেস্ট এগুলো নাকি তাদের ভাত ।
যত্রতত্র গড়েছে ব্যবসা ডাক্তারের দ্বীমূখী চরিত্র
আমরা চাইনা এই সেবা চাই ডাক্তার হবে পবিত্র ।


সমাজ সেবক
অবৈধ অর্থ হাতিয়ে চিহৃ, মুছবার পথ খুঁজে পায়
কালো টাকা কালো নয় সাদা মুখোশের অন্তরালে নেতা
মানুষকে বল, দেখ আছে আমাদের ভালবাসা বোধ
সন্ত্রাস রাজত্ব ন্যায় মালা গঠনের মূলে করে খায় ।