এই বসন্তে আমি একেলা,
ঐ সুদূরে তুমি-
এলোমেলো কাটছে সময়,
কোন পথে হায় আমি?


আজ অবেলায় কাটেনা ক্ষণ,
কোন ভাবনায় চেয়ে পথ,
কিসের অশায় স্বপ্ন বুনে,
আমার অবুঝ মন।


কোন খেয়ালে ছুটছে সময়,
খরকুটো কি তার শোভা পায়,
সে আর বলো থাকবে কেন,
কিসের ভরসায়?


রংহীন এই পৃথিবীটা,
দেখছি শুধু ঘুরছে একা,
পাই নি তো হায় একবিন্দু,
ভালোবাসার আলোকচ্ছটা!


জীবন আমায় যাচ্ছে নিয়ে,
কোন পথের কোন গহীনে,
আমাকে সে দিনে দিনে,
দিচ্ছে ডুবে কিসের ঋণে?


কেমন করে কাটবে সময়,
কাটছে জীবন গড্ডালিকায়,
নাকি জীবন কাটবে শুধুই ,
এমনি অবহেলায় !