স্বপ্নহীন এক জীবনের সাথে আমাদের বসবাস,
যে জীবনের নেই কোন রঙ, নেই কোন ছন্দ,
বিদীর্ণ মনুষ্য আত্মা, কঙ্কালসার প্রকৃতি,
চারিদিকে ক্রন্দন আর আত্মচিৎকার!
এই দুঃসময়ের মাঝে স্বপ্নের আস্বাদন খুঁজে ফিরি বারবার-
ফিরে তাকাই ছন্দহীন জীবনে রঙ রুপের ক্যানভাস!
কবে হবে গড়া স্বপ্নময় জীবনের আবাস,
কবে দেখব স্বপ্নগুলো বাস্তবে রুপ নিয়েছে ?
পাওয়া না পাওয়ার দোলাচলে এমনি করেই কি চলতে হবে পথ?
অস্তিত্বের বলিরেখায় কি আঁকতে হবে শেষ পদচিহ্ন ?