জীবনটা একান্ত তোমার,
ভাবতে পার তুমি তোমার মত,
পরের কারণে কেন,
সবকিছু হবে এলোমেলো!


ইচ্ছেতো তোমারও আছে,
সাজাতে পারো তুমি তোমার মত,
বলবে তোমায় অনেকে তার ইচ্ছেকথা,
কান দিও না ওতে, ওসব যতশত!


স্বপ্নতো তোমারও আছে,
গড়তে পার তুমি তোমার মত,
অন্যের স্বপ্নে কি যায় আসে বলো
নিজের স্বপ্ন রাঙাও নিজের মত


কষ্টতো তোমারও আছে,
কি লাভ শুনে তার কষ্ট,
ভুলে যাও সব কষ্টকথা,
নিজেকে বোঝাও তুমি নিজের মত!


ভালোবাসা আছে তোমার বুকে,
হয়তো অন্য কারো জন্যে,
ভালবাসলে শুধু তাকে নিজের করে,
পুড়বে অনলে তুমি ধুঁকেধুঁকে!


ভালোবাসা নয় কোন অপরাধ,
করেনা ছোট কখনো কাউকে,
সত্যি যে ভালোবাসে তোমাকে,
বেঁধে রেখ বুকে তাকে ভালোবেসে!!