আমি একটি সম্পর্ক খুঁজছি,
যে সম্পর্ক আমার দুই বন্ধুকে এক পথে নিয়ে আসবে,
তারা একে অপরকে জড়িয়ে ধরবে,
দুই আত্মার সান্নিধ্যে আনন্দে হাসবে।


আমি একটি সম্পর্ক খুঁজছি,
যে সম্পর্ক এ দেশের বিত্তবানদের হৃদয়ে,
দরিদ্রের কষ্ট অনুভব করার অনুভূতি জাগাবে,
গরীবের যন্ত্রণা তাদেরও  অন্তরে লাগবে।

আমি একটি সম্পর্ক খুঁজছি,
যে সম্পর্ক দুর্নীতিবাজদের বিবেককে করাঘাত করবে,
অসহায় মানুষদের ঠকাবে না,
বরং তাদের জন্য লড়বে।


আমি একটি সম্পর্ক খুঁজছি,
যে সম্পর্ক ডাক্তারদের কসাই হতে দেবে না,
অসহায় রোগীর যন্ত্রণা অনুভব করবে,
সেবা করে মনুষ্যত্বের পরিচয় দেবে।


আমি একটি সম্পর্ক খুঁজছি,
যে সম্পর্ক এদেশের বড় বড় নেতাদের-
সাধারণ মানুষের কষ্ট অনুভব করার অনুভুতি জাগাবে,
ক্ষমতার লোভে লোভাতুর না হয়ে,
অভাগা এই দেশটাকে গড়বে।


আমি একটি সম্পর্ক খুঁজছি,
যে সম্পর্ক মানুষের স্বপ্নকে রুপ দেবে বাস্তবে,
দ্বিধা দ্বন্দ ভুলে  সে সম্পর্ক হবে সবার,
আমি এমন একটি সম্পর্ক চাই,
যে সম্পর্ক হবে অপার সম্ভাবনার!