শরীরে আমার বারুদের ঘ্রাণ,
রক্তে আমার বিজয়ের আহ্বান,
ভয় কিসে বল ভয় কিসে আর,
গ্রেনেডে আছে যত স্প্লিন্টার,
তুচ্ছ আজ তুচ্ছ সব শোষিতের পদতলে,
বিজয় ছিনিয়ে আনবই মোরা রক্তের বদলে।
তাজা তাজা প্রাণ হবে বলীয়ান,
রক্ত স্রোতে হবে গড়িয়ান,
আঁধার ডিঙিয়ে আনবই মোরা আলোর বিচ্ছুরণ,
রক্ত রঙে রাঙিয়ে তুলব বিজয়েরই তোরণ।
আঘাতে আঘাতে বক্ষ পিঞ্জর হয়েছে লৌহ খাঁচা,
রুখবে কে বিজয় আজ, আসুক যত বাঁধা!