চারিদিকে এক নোংরা লোকাচার
অস্ত্রের ঝনঝনানি,
ককটেল এর ভয়ংকর শব্দ
মিথ্যার বিজ্ঞাপন
আর সততার বুলি ছাড়া
কোন সত্য কথা নেই
মিথ্যে রাজা রাজ্যটাকে গড়েছে মিথ্যুকের
চারদিকে রব শুধু কেঁউ কেঁউ শব্দের!


সুবিধা লোভী ছাড়া ভালোর কোন স্থান,
মানুষ নামের মানুষের কোন মুল্যায়ন,
জী হুজুর জী হুজুর ছাড়া কোন শব্দের বালাই নেই ।


রাজা সেজেছে বোবা
কথা শুনে ইশারায়
কথা বলে ইশারায়
মানুষ মারে ইশারায়
ভোট চায় ইশারায়
কোমরে অস্ত্র আর হাতে বোমা দেখে
অসহায় ভীরু মানুষ গুলো
মনুষ্যত্ব ভুলে যায়!


সস্তা সেন্টিমেন্ট এবং মিথ্যে প্রলোভনে
দেশ গড়ার মিথ্যে আশ্বাসে
চরিত্রের চাটুকারিতায়
সহজ সরল মানুষ গুলোকে বিভ্রান্ত করে
ভোট নামক সোনার হরিণ কেরে নিয়ে
রাজা হাটে বুক ফুলিয়ে
চারিদিকে নেরি কুত্তা দেয় পাহারা
রাজার রাজসিক উচ্ছিষ্ট খাবার খায় তারা চেটেপুটে
এদিকে অমল, শমশের নামের বীর মুক্তিযোদ্ধা
পেটের ক্ষুধা সহ্য করতে না পেরে
শত কষ্টে, লজ্জায়, দুঃখে করে বিষপান
হতভাগ্য অসহায় মানুষ গুলোর
বুকে পা তুলে দিয়ে রাজা গেয়ে যায় বিজয়ের গান।