আমার ভালোবাসার সমস্ত আকাশ জুড়েই তুমি
সত্যি বলছি মেয়ে
আমি তোমাকে ভালোবাসি
যেমন তেমন ভাবেই ভালোবাসি
সত্যি বলছি কোন গালগল্প
বা মিথ্যে প্রলাপ নয়
এই যে আমি আজ এত কষ্ট পাচ্ছি
সারারাত জেগে থাকি
দু'চোখে ঘুম নেই
কল্পনার বাহুডোরে বাঁধা শুধু তুমি।


কেন যে তোমাকে ভালোবাসতে গেলাম
ওহ! প্রতিটা মুহুর্তে কি যে যন্ত্রণা
কি যে ঝড় তুলো তুমি এ মনে!
বিশ্বাস কর, তোমার কথা বলা,
পথ চলা,
ওই দু চোখের চাহনি,
নুপুর পরা পা দুটি,
তোমার তর্জনি,কনিষ্টা,
অনামিকা আঙুল গুলো,
তোমার সুউচ্চ গ্রীবা,
তুমি এবং তোমার সব সবকিছুই ভালোবাসি
সত্যি বলছি খুবই ভালোবাসি।


নাহ! কেন যে তোমায় ভালোবাসতে গেলাম
আজ পুড়তে হচ্ছে সেই পোড়ামুখো ভালোবাসায়
কি করে বুঝাই তোমাকে, তোমার নামটি
সব স্নিগ্ধ ভাল লাগার সাথে মুখ ফস্কে বেড়িয়ে আসে,
আমার আকুতি গুলো তোমায় কি ভাবায় না বল?


কতদিন তোমার সামনে নিজেকে
স্বাভাবিক রেখেছি
এতটুকু বুঝতে দেই নি
কত যে ভালোবাসি তোমায়
কতবার নিজেকে সামলে নিয়েছি
কিন্তু কি যে হল এতদূরে এসে
আর নিজেকে ধরে রাখতে পারলাম না
মুখে বলতে পারি নি বলে এসএমএস করলাম
ভুল করছি জেনেও
বিষপান করলাম
শেষ রক্ষা হল না।


তুমি এত হিসেবি কি করে হলে বলত
আমার ভালবাসাকে
শ্রদ্ধা জানাতে এতটুকু কার্পণ্য করলে না,
আবার বুঝিয়ে দিলে
এ হবার নয়
তুমি এত এডাল্ট, এত ম্যাচুর্ট!


অত:পর রিকুয়েষ্ট যেন
ফোন বা
এসএমএস না করি।
তোমার সবকিছু মেনে নিয়েছি অকপটে,
এটাতো আমার
নিজের সাথে নিজেরই বোঝাপড়া।


এরপরেও নির্লজের মত কথা বলতে ইচ্ছে করে
জানতে ইচ্ছে করে কেমন আছ তুমি?
তোমার ব্লাক লিষ্টে আটকে রাখা
আমার নাম্বার বুঝতেই দেয়না
কোন এক পাগল
ডায়াল করছে তোমায়.....।
তুমি কি সত্যি বুঝনা?
নাকি আমায় এখন আর সহ্য করতে পার না?


বড্ড ইচ্ছে করে, এবার বৈশাখে একটা
লাল সবুজের শাড়ি পাঠাব তোমার ঠিকানায়,
আবার ভয় হয় যদি ছুঁড়ে দাও!
তারচেয়ে তুমি আমার
ছন্দহীন কবিতা হয়ে থাক
সেখান থেকেই
আমার মিম কে
আমি খুঁজে নেব যত্ন করে
আর চাইব তুমি শুধু ভাল থাক সবসময়।
পারলে মাঝ রাতে হলেও
আমার দরোজায় কড়াঘাত করো প্লিজ,
আমি যে অপেক্ষায় আছি তোমার... থাকব.....।