বেলা কি অবেলা স্বপ্ন খেলা,
পারি না বোঝাতে, তুমিও বোঝনা,
হৃদয় নীড়েতে কর বিচরণ,
তোমাকে ঘিরে শুধু পথচলা
পারি না পারি না, আর তো পারি না
ফিরিয়ে কত দেবে সেও তো জানি না
সকাল সন্ধ্যা কর বিচরণ মনের খেয়াল মাঝে
রাত্রী গভীর হলে মনের শুন্যতা যায় বেড়ে।


দাও যত দাও, যত অঘাত-ই দাও
ভালবেসে যাবো তুমিও জেনে নাও!
যাও ভুলে যাও, যাও দুরে যাও,
থাকো যেখানেই যেমন,
তোমার প্রতিক্ষায় ছিলাম আছি,
থাকবে তেমনি এই মন!