চারিদিকে বেঁধেছে বাসা
রক্তচোষা হায়েনার দল
স্বপ্ন ঘুড়িরা যাচ্ছে হারিয়ে
বেড়েই যাচ্ছে মন দংশন


আঁধার নেমে এসেছে এখানে
আলোর নেইতো বিচ্ছুরণ
ঘুরে ফিরে সেই দানবের হাত
টিপে ধরেছে মগজ ও মন!


সময় এখন দুঃসময়ে
আত্মার নেই কোন মিল
ঘুরে ফিরে ঐ মিথ্যে কথা
নেই কারো সেই সাচ্ছা দিল!


হিংস্রতা আজ পোষ মেনেছে
শিং  গজেছে ঘারে তার
কথায় কথায় ধংস্ব করে
নয় সে শুধুই দানব আর!


মুখের মাঝে মিষ্টি কথা
পুড়ছে মানুষ, পুড়ছে ঘর
পৈশাচিকতা অন্তরে তার
খই ফুটছে মানবতার!


অমন করে আর কতদিন
ঝলসে যাবে তাজা মুখ
পরের হাতে মরতে দেখে
আর কতকাল ভাঙ্গবে বুক!


সময় তো নেই হাতে আর
গর্জে ওঠো এক সাথে
নইলে আধার থাকবে ঘিরে
সময় এখন দুঃসময়ে........!