তোমার আমার দুরত্বটার
বাড়ছে শুধুই তফাত্‍
ক্ষণে ক্ষণে দু:খ গুলো
বাড়ছে ক্রমে বিঘত্‍


ভাবছি যখন তুমি ছাড়া
কাটছে না আর বেলা
দেখছি তখন তোমার
চোখে শুধুই অবহেলা


তুমি যখন অমন করো
তখন কি আর করি বল
মেঘ ভেঙ্গে ঐ বৃষ্টি নামে
আমার মন আকাশে


রং ছাড়া কি রংধনু হয়
তুমি ছাড়া আজ আমি অসহায়
খুঁজে দেখ মন পাবে সারাক্ষণ
তুমি যদি চাও রবে আজীবন