আর তো কখনও হবে না এমন
জ্বালাবোনা আমি তোকে,
বুকের ভিতর জ্বলছে স্মৃতিরা
মুহ্যমান আমি দু:খে!
আলো আধারির রাত গুলো আজ,
সেজেছে শুধুই অকারণ সাজ,
কত দিনরাত চেয়ে থাকা সব,
এঁকেছি স্বপ্ন, রাজকীয় রথ,
ধুলোয় মলিন আজ সেই পথ-
মনের গহীনে সেই কাঁটা দাগ
এলোমেলো সেই অকারণ রাগ,
বেসুর গলায় সেই গান গুলি,
পাওয়া না পাওয়ায় হতাশার ঝুলি,
সবকিছু আজ নাড়া দিয়ে ওঠে,
এই অবেলায় কোন অভিমানে!
হয়ত হবে না দেখা কোন দিন,
হয়তো হবে না কথা,
হয়তো হবে না নিয়ন আলোয়
আকাশের চাঁদ দেখা,
ভুলে যারে সব দু:খের কথা,
আছে যত সব স্মৃতি গাঁথা,
অমলিন থাক পূর্ণতা গুলি,
ঝেরে মুছে ফেল উড়ে আসা ধূলি,
আয় কাঁধে রাখ তোর হাত খানি,
শেষ নয়, শুরু এখানেই জানি!
পূর্ণ হোক প্রিয় সব স্বাদ,
শাণিত হোক দৃপ্ত শপথ,
ব্যর্থতা সব হয়ে যাক ক্ষয়,
ঝেরে দে মনের আছে যত ভয়,
হাতে রেখে হাত, কাঁধে রেখে কাঁধ,
এলোমেলো পথ চল নির্ভয়,
সামনে বন্ধু হবে তোর জয়,
হবেই বন্ধু হবে তোর জয়.......!!!!
                                                            ২৪.১১.২০১২