আমার স্বপ্ন ও বাস্তবতার মাঝে বিস্তর ফারাক
তবুও স্বপ্ন পূরণের প্রত্যয়ে আছি
কে যেন বলেছিল-
"মানুষ যা ঘুমের ঘোরে দেখে তা স্বপ্ন নয়"
আমি তো ঘুমের ঘোরে স্বপ্ন দেখিনি,
অধরা স্বপ্ন গুলোকে বাস্তবে রুপ দেয়ার জন্যই আমি
আমরণ লড়াই করে যাচ্ছি নিজের সাথে।
জীবনে যা পাওয়ার ছিল তা পাই নি কখনো,
কিন্তু সত্যি বলছি, তা আমারই পাওয়ার ছিল।


জীবনকে হাতের মুঠোয় নিয়ে
আমি ছুটে চলেছি স্বপ্নকে বাস্তবে রুপ দিতে।
কিন্তু হায়! বারবার স্বপ্ন গুলো দুঃস্বপ্নে রুপ নিয়েছে,
ভয়ংকর ভাবে থাবা হাকিয়েছে আমারই উপর;


স্বপ্নই তো দেখেছি খুব ভুল কি করেছি?


কি স্বপ্ন আমি দেখেছি,
কাকে ঘিরে দেখেছি আর কেনইবা দেখেছি,
সময়ের অবগাহনে কিছুতেই স্মরণ করতে পারছি না?
এখন আমার মস্তিষ্কই আমার সাথে বিশ্বাস ঘাতকতা করছে;
স্বপ্নহীন বাস্তবতার মাঝে এটাই আমার চরম বাস্তবতা!
আজ এটাই আমার স্বপ্ন, না না স্বপ্ন নয়,
দুঃস্বপ্ন, চরম সত্য ও কপট বাস্তবতা।