ভালো শব্দটি আমার বড্ড কাঙ্ক্ষিত,
তাই এই শব্দটি শুনতে ভালো লাগে,
কেউ ভালো আছে জানতে পারলে ভালো লাগে,
এখন আমার ভালোলাগা এর মাঝেই সীমাবদ্ধ।
আমি আর আমার মন দুটিই লাগাম ছাড়া
তাই আমি-মন ও নিয়ে আর ভাবিনা,
মন সেতো হারিয়েছি কবেই,
আমার ইচ্ছে আর মন দু'টোই
বিশ্বাস ঘাতকতা করে প্রতিনিয়ত আমার সাথে,
তাই আর দুঃখ করি না তাদের নিয়ে,
আজ আমি অনুভূতিহীন এক মাংসপিন্ডের প্রতিরুপ,
আমার মন খারাপের কিছুই নেই,
মন কে নিয়ে ভাবনার জগতটা
আমার তাই বড্ড নিকষ কালো,
জানি  না আনুভুতিহীন এই আমি
আর আমার মন কি চায়,
আমি অন্তত্য পূর্ণতার বৈপরীত্য ছাড়া
মনের মাঝে আর ভালো কিছুই খুঁজে পাই না............